আর্জেন্টিনার মুখোমুখি পেরু

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪


স্পোর্টস ডেস্ক:
দক্ষিণ আমেরিকা অঞ্চলের আরেক ম্যাচে মুখোমুখি হবে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও পেরু। ছোটখাটো ইনজুরি থাকলেও মূল একাদশে থাকছেন মেসি, ডি মারিয়া। শেষ ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ড্র করলেও, পেরুর বিপক্ষে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা। দু’দলের ম্যাচটি মাঠে গড়াবে বুধবার (১৮ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়।

বাছাইপর্বের প্রথম দুই ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু শেষ ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ঘরের মাঠে ড্র করে হোঁচট খায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। তাই, পেরুর বিপক্ষে হয়তো কঠিন পরীক্ষাই দিতে হবে মেসিদের।

আগে থেকেই আর্জেন্টিনার দলে রয়েছে ইনজুরি সমস্যা। দুর্দান্ত ছন্দে থাকা পাওলো দিবালা, সার্জিও অ্যাগুয়েরো থাকছেন না এই ম্যাচেও। ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েছেন পালাসিওস। তবে, দলে ফিরেছেন নিকোলাস টালিয়াফিকো। এ ছাড়া একাদশে বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

এদিকে বাছাইপর্বে পেরুর অবস্থান হতাশাজনক। তিন ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি তারা। প্রথম ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ড্র’ই এবারের বাছাই পর্বে তাদের একমাত্র অর্জন।

অন্যদিকে পেরুর চলমান রাজনৈতিক সহিংসতাও চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। লিমায় চলছে সরকারবিরোধী আন্দোলন। এ রকম পরিস্থিতিতে খেলতে হবে, তাই কিছুটা দুশ্চিন্তাতেই আছেন আর্জেন্টিনা কোচ।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি বলেন, বিষয়টি নিয়ে খুবই চিন্তায় আছি। আমরা নিরাপদ জায়গায় অবস্থান করছি। কিন্তু জানি না আসলেই কী হচ্ছে। আমাদের পূর্ণ সহানুভূতি আছে পেরুর জনগণের প্রতি। কেউই এ ধরনের পরিস্থিতি চায় না। আমরা আশা করি, সবকিছু স্বাভাবিক হয়ে যাবে দ্রুত।

পেরুর বিপক্ষে অতীত পরিসংখ্যানে নিশ্চিত ফেবারিট আর্জেন্টিনা। এ পর্যন্ত ৫৪ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে ৩৩ বার জয় নিয়ে ফিরেছে মেসিরা। আর মাত্র সাতবার জয় আছে পেরুর।

৭ পয়েন্ট নিয়ে গ্রুপের টেবিল পয়েন্টের শীর্ষে আছে আর্জেন্টিনা। আর ১ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে আছে পেরু।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন