একদিনে ২৮ জনের মৃত্যু, শনাক্ত ২,৭৭২

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪

নিউজ ডেস্ক:
নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে ২৮ জনের মৃত্যু হয়েছে। আর, করোনা আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৭২ জন।
এ নিয়ে দেশে করোনায় মোট ৩ হাজার ১১১ জনের প্রাণহানি হলো। আর, এই প্রাণঘাতী ভাইরাসে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৩৭ হাজার ৬৬১ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ১৪৬তম দিনে আজ শুক্রবার (৩১ জুলাই), রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ সকল তথ্য জানান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় তিনি জানান, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২,৬১৪টি। এর মধ্যে ২,৭৭২ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৭৬ হাজার ৮০৯টি।

নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৮ জনের মধ্যে ২২ জন পুরুষ ও ৬ জন নারী। এছাড়া, এসময়ে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ১৭৬ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৩৫ হাজার ১৩৬ জন।

সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। এরমধ্যেই দুই মাসের বেশি সময় ধরে চলা সাধারণ ছুটি তুলে নেয় সরকার। সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে গণপরিবহণ চলাচল। শপিং মল, বাজার, দোকানপাট খোলা রাখার সময়সীমাও বাড়ানো হয়েছে।

এদিকে, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৬ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে। এতে শনাক্ত হয়েছেন ১ কোটি ৭৪ লাখের বেশি মানুষ। তবে, ১ কোটি ৯ লাখের বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন