কোস্টগার্ডের অভিযানে দেশীয় অস্ত্রসহ জাহাঙ্গীর বাহিনীর ৩ ডাকাত আটক

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪


মনির হোসেন:
বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক সোমবার (৭ জুন) দুপুর সাড়ে ৩ টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে কুখ্যাত ডাকাত জাহাঙ্গীর বাহিনীর প্রধান জাহাঙ্গীরসহ ৩ ডাকাত সদস্যকে দেশীয় পিস্তল, রামদা ও করাতসহ আটক করা হয়।

সোমবার (৭ জুন) সন্ধ্যায় বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে লেঃ এস এম তাহসিন রহমান এর নেতৃত্বে ভোলা জেলার দৌলতখান থানাধীন মদনপুরের চর এলাকায় অবস্থানরত কুখ্যাত ডাকাত জাহাঙ্গীর বাহিনীর আস্তানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যগণ কোস্ট গার্ড সদস্যদের লক্ষ্য করে গুলি করলে কোস্ট গার্ড সদস্যগণ পাল্টা গুলি চালায় এবং তাদের আস্তানা ঘিরে ফেলে।

পরবর্তীতে ডাকাতের অস্তানা হতে ডাকাত দলের প্রধান জাহাঙ্গীর(৪৫) এবং ০২ জন সক্রিয় ডাকাত মোঃ রহিম(৪৭), মোঃ নুর আলম(৩৯) কে ০৩ টি দেশীয় পিস্তল, ০২ টি দা ও ০২ টি করাতসহ আটক করা হয়। ডাকাত দলের প্রধান জাহাঙ্গীর(৪৫) লক্ষিপুর জেলার কমলনগর থানাধীন চর জগবন্ধু গ্রামের বাসিন্দা মোঃ আব্দুল আউয়াল এর ছেলে এবং মোঃ রহিম(৪৭) লক্ষিপুর জেলার কমলনগর থানাধীন চর লরেন্স গ্রামের ছামসুল হক ও মোঃ নুর আলম(৩৯) চর পলকন গ্রামের আনসার আলী এর ছেলে। পরবর্তীতে ডাকাত সদস্য ও দেশীয় অস্ত্র ভোলা থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন