চুয়াডাঙ্গায় দুই ইউপি’র একটিতে নৌকা, অপরটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪

চুয়াডাঙ্গা সংবাদদাতাঃ
চুয়াডাঙ্গার দামুড়হুদায় উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে নাটুদহ এবং নতিপোতা ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। দুটি ইউনিয়নের একটিতে নৌকার প্রার্থী ও আরেকটিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

নাটুদহ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম ইসলাম শফি ৪হাজার ৬২ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আনারস প্রতীকের সতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) আব্দুল হালিম পেয়েছেন ৩ হাজার ৩৫৭ ভোট।

অপরদিকে নতিপোতা ইউনিয়নে আনারস প্রতীকের সতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) ইয়ামিন আলী ৫হাজার ১১৬ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম মোটরসাইকেল প্রতীকের প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) হাজি রবিউল হাসান পেয়েছেন ৩ হাজার ৩৪৩ ভোট।

নির্বাচনে রিটার্নিং অফিসার এমএজি মোস্তফা ফেরদৌস জানান, দুটি ইউনিয়নের মধ্যে নাটুদহ ইউনিয়নে মোট ভোটর সংখ্যা ১৪ হাজার ৮২৬। এরমধ্যে ভোট পরেছে ১২ হাজার ৬৬৫টি। বাতিল হয়েছে ২৮০ ভোট। উপস্থিতির হার ৮৫ ভাগ।

উল্লেখ্য, চলতি বছরের ২৯মার্চ এই দুটি ইউনিয়নে ভোট গ্রহনের দিন ধার্য থাকলেও করোনা ভাইরাসের কারণে ভোটের ঠিক এক সপ্তাহ আগে নির্বাচন কমিশন থেকে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়। পরবর্তীতে গত মাসের ১৬ তারিখে স্থগিতকৃত ওই দুটি ইউনিয়নে নতুনভাবে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন