জামালপুরে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতন

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪

স্টাফ রিপোর্টারঃ

জামালপুরে মরিয়ম আক্তার মুন্নি (২৬) নামে এক গৃহবধূকে যৌতুকের দাবিতে পাশবিক নির্যাতন করেছে পাষণ্ড স্বামী মজনু মিয়া (৩৩)। পৌর এলাকার মুসলিমাবাদে এ ঘটনা ঘটে। ১৮ মার্চ রাতে গৃহবধূকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন ওই গৃহবধূ জানান, বছর দশেক আগে জামালপুর শহরের মুসলিমাবাদের মো. মজনু মিয়ার সাথে তার বিয়ে হয় মরিয়ম আক্তার মুন্নির। বিয়ের সময় তার স্বামীকে ব্যবসা করার জন্য নগদ এক লাখ টাকা দেয় তার পরিবার। ওই এক লাখ টাকা খরচের পর থেকে মজনু মিয়া ও তার পরিবারের সদস্যরা যৌতুকের দাবিতে নির্যাতন করতে থাকে।

এ অবস্থায় গত ১৮ মার্চ আবারও মজনু মিয়া ও তার পরিবারের সদস্যরা দুই লাখ টাকা যৌতুক দাবি করলে মরিয়ম তাতে অস্বীকৃতি জানান। এতে মজনু মিয়া ও তার পরিবারের সদস্যরা মরিয়মকে শ্বাসরোধ করে ও কাঠের চলা দিয়ে মারধর করে হত্যার চেষ্টা করে। এ সময় মরিয়মের চিৎকার শুনে আশেপাশের লোকজন এগিয়ে গিয়ে তাকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ব্যাপারে মরিয়ম নিজে বাদী হয়ে জামালপুর সদর থানায় লিখিত অভিযোগ করে এ ঘটনার বিচার দাবি করেছেন।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান এ প্রতিনিধিকে জানান, গৃহবধূ মরিয়মকে নির্যাতনের ঘটনায় অভিযোগ পেয়েছি, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন