ঝিনাইগাতীর কাংশা ইউনিয়নে আদিবাসী ফুটবল টুর্নামেন্ট খেলা অনুষ্ঠিত

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪

ঝিনাইগাতী প্রতিনিধি:
শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নে গাজনী আচিক চাদাম্বে ক্লাবের উদ্যোগে আদিবাসী ফুটবল টুর্নামেন্ট ২০২০ নক আউট পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রকাব সকাল ৯ টা থেকে সারাদিন ব্যাপী গাজনী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ খেলার আয়োজন করা হয়।

এতে রোমীয় সাংমার সভাপতিত্বে,  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলার শুভ উদ্বোধন করেন উপজেলা ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোশিয়েশন চেয়ারম্যান মিঃ নবেশ খকশি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মোঃ আনারউল্ল্যাহ্ আনোয়ার, শ্রীবরদী উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোশিয়েশন চেয়ারম্যান মিঃ প্রাণজল সাংমা, উপদেষ্টা হিসেবে ছিলেন মিঃ জনার্থন বনোয়ারী, মিঃ জনেন্দ্র চাম্বুগং, খেলার আয়োজক কমিটির সাধারণ সম্পাদক মতি চিছিম, ঝিনাইগাতীর আদিবাসী সেরা ফুটবল রেফারী আন্দ্রীয় ম্রং, স্থানীয় জয় জেংসাম সহ আরো অনেকেই।

এতে, ঝিনাইগাতী, নালিতাবাড়ী, শ্রীবরদী ও বকশিগঞ্জ এ ৪ টি উপজেলা থেকে সর্বমোট ১৬ টি দল অংশ গ্রহন করে। ফুটবল টুর্নামেন্ট খেলায় অংশ নেওয়া প্রত্যক দল’ খেলার জন্য ২০ মিনিট সময় নির্ধারিত করে দেন বিচারক মন্ডলী। সব শেষে ফাইনাল খেলায় মেসকুড়া বনাম কালাকুমা এ ২টি দল টুর্নামেন্ট খেলতে মাঠে নামে। এতে মেসকুড়া- কালাকুমা দল’কে ১/০ গোলে পরাজিত করে, আদিবাসী ফুটবল টুর্নামেন্ট আজকের নক আউট পদ্ধতির এ খেলায় মেসকুড়া বিজয়ী হয়। শেষে মেসকুড়ার বিজয়ী দল’কে বিশাল আকৃতির একটি কালা খাসী (শূকর) ও কালাকুমা দল’কে রানার্সআপ পুরষ্কার হিসেবে ১টি ছাগল দেয়া হয়।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন