ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন কার্যকর হওয়ায় নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিকার সম্ভব হবে-তথ্য প্রতিমন্ত্রী

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪

সরিষাবাড়ী প্রতিনিধি: ধর্ষকরা গায়ে বাতাস লাগিয়ে ঘুড়বে আর ধর্ষিতরা কাঁদবে আওয়ামী লীগ সরকারের আমলে সেই সুযোগ কাউকে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান এমপি। ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন কার্যকর হওয়ায় নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিকার সম্ভব হবে। তিনি বলেন, ধর্ষণের বিরুদ্ধে যখন সামাজিক আন্দোলন গড়ে উঠেছে, ধর্ষকের শাস্তির বিধান মৃত্যুদন্ড করা হয়েছে- তখন বিএনপি-জামায়াত ঘরোনার বুদ্ধিজীবীরা মধ্যবর্তী নির্বাচনের দাবি করছেন। তারা অপরাধীদের শাস্তি চান না, তারা চান সরকারের পরিবর্তন।

তিনি শনিবার জামালপুরের সরিষাবাড়ীতে নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তথ্য প্রতিমন্ত্রী বলেন, ধর্ষণের বিরুদ্ধে এক দিনে ক্ষোভ ঘনিভূতি হয়নি। বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময় আওয়ামী লীগকে সমর্থন করার অপরাধে শত শত নারী ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষিতের কান্নায় ওই সময় বাতাস ভারি হলেও তারা কেউ বিচার পায় নি।
তথ্য প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের সবচেয়ে বেশি সম্মান দিয়েছেন। কর্ম ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দেওয়া হয়েছে। নারীদের শিক্ষার হার বাড়ছে এবং বিভিন্ন ক্ষেত্রে নারীরা সফলতা অর্জন করছেন।
তথ্য প্রতিমন্ত্রী বলেন, অপরাধীদের রাজনৈতিক পরিচয় গুরুত্বপূর্ণ নয়। অপরাধী যেই হোক তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করা হবে।

সমাবেশে সরিষাবাড়ী উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী অফিসার শিহাবউদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শিবলী সাদিক সমাবেশে বক্তব্য রাখেন।
পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিশিষ্ট ব্যক্তিরা সমাবেশে উপস্থিত ছিলেন।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন