বিশ্বকাপ বাছাইয়ে তিন গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য ডাক পেয়েছেন দিবালা

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪


স্পোর্টস ডেস্ক:
দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকা জয় করে কাপ ঘরে তুলে মেসির আর্জেন্টিনা। এর পর থেকে দলটির আর মাঠে নামা হয়নি। কিন্তু তাদের সামনে রয়েছে ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচ।

আগামী ৩ সেপ্টেম্বর ভেনেজুয়েলা, ৬ সেপ্টেম্বর ব্রাজিল এবং ১০ সেপ্টেম্বর বলিভিয়ার মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল।

এই তিন ম্যাচের জন্য ২৩ আগষ্ট ৩০জনের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। এতে ২ বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন পাওলো দিবালা।

এবার মাউরো ইকার্দির দলে থাকার কথা থাকলেও চোটের কারণে বিশ্বকাপ বাছাইপর্বে সেপ্টেম্বরের এসব ম্যাচে থাকতে পারছেননা তিনি। তিনি ৩-৪ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন।

একই কারণে কোপা আমেরিকায় আর্জেন্টিনা স্কোয়াডের ২৮ খেলোয়াড়ের মধ্যে দুজন গোলকিপার অগাস্টিন মার্চেসিন ও স্ট্রাইকার সের্হিও আগুয়েরো বিশ্বকাপ বাছাইপর্বের এই প্রাথমিক দলে জায়গা পাননি। তবে জায়গা পেয়েছেন, পাওলো দিবালা, এমিলিয়ানো বুয়েনদিয়া, জেরোনিমো রই ও হুয়ান ফয়েথ।

আর্জেন্টিনার ৩০ জনের প্রাথমিক দল:

গোলকিপার: এমিলিয়ানো মার্তিনেজ, ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুসো ও জেরোনিমো রুই।

ডিফেন্ডার: গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, এরমান পেসেলা, হুয়ান ফয়েথ, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি,লুকাস মার্তিনেজ, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা ও নিকোলাস ত্যাগলিয়াফিকো।

মিডফিল্ডার: রদ্রিগো দি পল, এজেকুয়েল পালাসিওস, লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, নিকোলাস ডমিঙ্গেজ, জিওভান্নি লো চেলসো, আলেহান্দ্রো গোমেজ।

ফরোয়ার্ড: আনহেল কোরেয়া, আনহেল দি মারিয়া, জুলিয়ান আলভারেজ, হোয়াকিম কোরেয়া, নিকোলাস গঞ্জালেস, লাওতারো মার্তিনেজ, এমিলিয়ানো বুয়েনদিয়া, লিওনেল মেসি ও পাওলো দিবালা।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন