রংপুরে জামায়াতের মহানগর সেক্রেটারি সালাফি গ্রেফতার

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪

রংপুর ব্যুরো॥
জামায়াতে ইসলামী রংপুর মহানগর শাখার সেক্রেটারি আব্দুল্লাহ সালাফিকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে শনিবার রাতে নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গত ২৫ আগস্ট ভোরে নগরীর বাবুখাঁর একটি বাড়িতে গোপন বৈঠকের সময় হানা দিয়ে রংপুর মহানগর, জেলা ও সদর উপজেলা বিভিন্ন পর্যায়ের ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। ওই বৈঠক থেকে গুরুত্বপূর্ণ কয়েকজন নেতা পালিয়ে যেতে সক্ষম হয়েছিল। পালানো জামায়াত নেতাদের মধ্যে পুরো ঘটনার ‘মাস্টারমাইন্ড’ আব্দুল্লাহ সালাফিও ছিলেন। ওই ঘটনার পর থেকেই সালাফিসহ আরও কয়েকজনকে খুঁজছিলো পুলিশ। এর দুই সপ্তাহ পর সালাফিকে গ্রেফতারে সক্ষম হয় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ ( ডিবি এ্যান্ড মিডিয়া) কমিশনার ফারুক আহমেদ। তিনি জানান, এর আগে নাশকতা ও রাষ্ট্রবিরোধী পরিকল্পনার উদ্দেশ্যে গোপন বৈঠকের সময় জামায়াতের বিভিন্ন ইউনিটের আমির-সেক্রেটারিসহ ১০ নেতাকর্মীকে গ্রেফতার করে মহানগর পুলিশের একটি দল। এ সময় আব্দুল্লাহ সালাফি পালিয়ে যান। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাকে শনিবার রাতে গ্রেফতার করা হয়েছে। রোববার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন