শেরপুরের জিহান ডেইরি ফার্মের বীর বাহাদুরের দাম ১০ লক্ষ

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪

স্টাফ রিপোর্টার:
শেরপুর জেলা সদরের লছমনপুরে জিহান ডেইরি ফার্মের বীর বাহাদুর নামে একটি ষাড় অতি যত্নে বড় করেছেন ফার্ম মালিক। নামও রেখেছেন বীর বাহাদুর। বীরের মতোই তার শক্তি। তাকে বের করতে লাগে ৫/৬ জন মানুষ। এবারের কোরবানীর হাটে বিক্রির লক্ষ খামার মালিকের। দাম হাকাচ্ছেন ১০ লাখ টাকা। কিন্তু শঙ্কা এ দাম পাবেন কিনা। ওই খামারে আরো ৮০টি ষাড় গরু রয়েছে কোরাবানীর হাটে বিক্রির জন্য। কিন্তু করোনার থাবায় লকডাউনের কারণে বিক্রি করবেন কিভাবে এ নিয়ে চিন্তিত খামারি। তাই চিন্তা করছে খামার থেকে অনলাইনে বিক্রি করার।

জিহান ডেইরি ফার্মের ম্যানেজার রহুল আমীন জানান, আমরা বীর বাহাদুরের দাম চাচ্ছি ১০ লক্ষটাকা। কিন্তু লকডাউনের কারণে গরুর সঠিক দাম পাবো কি-না তা নিয়ে শঙ্কায় আছি। তবে আমরা আমাদের খামারের সকল গরুই অনলাইনেও বিক্রি করার উদ্যোগ নিয়েছি।

এ জন্য শেরপুর জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো: আব্দুল হাই জানান, গরুর হাট বন্ধ থাকলেও আমরা অনলাইনে পশুর হাটের ব্যবস্থা করেছি। যার সাহায্যে বিক্রেতা ও ক্রেতারা ঘরে বসেই কোরবানীর পশু ক্রয়-বিক্রয় করতে পারবেন।

জেলায় রয়েছে ছোট বড় সাড়ে তের হাজার গরু ছাগলে খামার। এছাড়াও আছে আরো ১০ হাজারেরও বেশী কৃষক। তারা কোরবানীকে সামনে রেখে সারা বছরই পুজি বিনিয়োগ করে গরুর পিছনে। গত বছরও সঠিক দাম পায়নি তারা। তাই তাদের দাবী এবার যেন সঠিক মূল্য পায় তারা।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন