শেরপুরে বিজয় দিবস ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণ ॥

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪


শেরপুর প্রতিনিধি :
শেরপুরে বিজয় দিবস ব্যাডমিন্টন টুর্ণামেন্ট ২০২০ এর ফাইনাল খেলা ৮ জানুয়ারি শুক্রবার রাতে শহরের পুরাতন গরুহাটি এলাকার হোমস মাল্টিমিডিয়া স্কুল গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে। ফাইনালে অনুর্ধ্ব-৪৫ বছর বয়সী গ্রুপে সুলাইমান-প্রান্ত জুটি চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া শিশু বিভাগে (অনুর্ধ্ব-১৪) শেফালি দলের সৌরজ-বিজয় জুটি এবং সিনিয়র গ্রুপে (৪৫ উর্ধ্ব বয়সী) প্রফেসর রশিদ-নুরুদ্দিন জুটি চ্যাম্পিয়ন হয়েছে। শুক্রবার রাতে অনুষ্ঠিত টুর্নামেন্টের বেস্ট অব থ্রি’র ফাইনালের তিনটি খেলাই সরাসরি ২-০ সেটে প্রতিপক্ষকে পরাজিত করে নিস্পত্তি হয়। প্রথমে অনুষ্ঠিত শিশুবিভাগের ফাইনালে সৌরজ-বিজয় জুটির শেফালি দল ২-০ সেটে (১৫-১১, ১৫-১২ পয়েন্টে) শান্ত-কাফি’র গোলাপি দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

এরপর ৪৫ উর্ধ্ব বয়সী সিনিয়রদের খেলায় এমদাদুল হীরা-এডভোকেট খন্দকার রাকীব জুটির আইএন্ডইউ দলকে সরাসরি ২-০ সেটে (০৮-১৫, ১৩-১৫ পয়েন্টে) পরাজিত করে চ্যাম্পিয়ন হয় প্রফেসর রশিদ-নুরুদ্দিন জুটির স্বাধীনতা দল। রাতের সবচেয়ে আকর্ষণীয় ফাইনাল খেলাটি অনুষ্ঠি হয় অনুর্ধ্ব-৪৫ বছর বয়সী দুই দল হাসনাহেনা বনাম প্যান্থার স্কোয়াডের মধ্যে। কিন্তু মানবাধিকার কর্মী শামীম হোসেনের মালিকানাধীন সুলাইমান-প্রান্ত জুটির হাসনাহেনা দলের বিপক্ষে অসহায় আত্মসমর্পন করতে বাধ্য হয় ঢাক-ঢোল, বাদ্যবাজনা সমেত সমর্থক পরিবেষ্ঠিত হয়ে আসা মাঠে আসা প্যান্থার স্কোয়াড। সুলাইমান-প্রান্ত জুটির হাসনাহেনা দলও সরাসরি ২-০ সেটে (২১-১০, ২১-০৭ পয়েন্টে) মাহিন-সৌরভ জুটির প্যান্থার স্কোয়াডের বিপক্ষে জয়লাভ করে চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে প্রধান অতিথি টুর্নামেন্টের পৃষ্ঠপোষক জেলা জজ আদালতের পিপি এডভোকেট চন্দন কুমার পাল বিজয়ী ও বিজিত দলগুলোর মাঝে পুরষ্কার বিতরণ করেন। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোসদ্দেক ফেরদৌসী, জেলা বিএমএ সভাপতি ডা. এমএ বারেক তোতা, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক এমদাদুল হক হীরা সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিপুল সংখ্যক নারী-পুরুষ-শিশু ফাইনাল খেলা উপভোগ করেন। মুক্তিযুদ্ধের চেতনায় মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠন এবং স্থানীয়ভাবে খেলোয়াড় সৃষ্টি ও এলাকাবাসীর মাঝে সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে শহরের দূর্গানারায়ণপুর-শিববাড়ী ও পুরাতন গরুহাটি এলাকাবাসীর উদ্যোগে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আসলকাজ’ এ বিজয় দিবস ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করে। গত ২৭ ডিসেম্বর টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। এতে তিনটি পৃথক গ্রুপে ৪০টি দ্বৈত জুটি খেলায় অংশগ্রহণ করে। প্রতিদিন বিপুল সংখ্যক দর্শক খেলাগুলো উপভোগ করেন।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন