শেরপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪


নাজমুল হোসাইন:
শেরপুর সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের খামারপাড়া গ্রামে ২১শে নভেম্বর বেলা ২ টায় পাকুরিয়া বর্ণমালা একাডেমি স্কুলে যুব সংঘের আহবায়ক সাদ্দাম হোসাইনের শুভেচ্ছা মূলক বক্তব্যের মাধ্যমে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত চলে। পাকুরিয়া খামারপাড়া যুব সংঘ এবং আইইডি’প্রকল্প ও ডিভাইন হেল্পাস অব বাংলাদেশ এর সার্বিক সহযোগিতায় এই কর্মসূচির প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। প্রধান অথিতি বক্তব্যে বলেন, মাদক, বাল্যবিবাহ,জুয়া,নারী-নির্যাতন প্রতিরোধসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজের জন্য পাকুড়িয়ার যুবকদের এবং ইউনিয়ন ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি আহবান জানান। রক্ত দেওয়া একটা মহৎ কাজ তিনি বলেন আমি নিজেই ৫ বার স্বেচ্ছায় রক্ত দিয়েছি আমার রক্তের গ্রুপ বি+ যে কোনো মানুষকে রক্ত দেওয়ার জন্য প্রস্তুত থাকি।

আরও বক্তব্য রাখেন, শেরপুর জেলা আইইডি প্রকল্প সমন্বয়কারী মানিক পাল, আইইডি’র প্রোগ্রাম অফিসার ইমতিয়াজ চৌধুরী শৈবাল মোঃ সোলায়মান আহম্মেদ পাকুড়িয়া ইউনিয়ন সমন্বয়কারী আইইডি, এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনউদ্যোগ শেরপুরের আহবায়ক আবুল কালাম আজাদ রক্ত দিতে আগ্রহীদের উদ্দ্যেশ্য করে বলেন, যারা স্বেচ্ছায় রক্তদান করে নিঃসন্দহে ভালো কাজ। তার পাশাপাশি সরকারি সম্পদ জলাশয় ভরাট,জুয়া,মাদকসহ সকল প্রকার অন্যায়, অবিচার, সামাজিক অনাচার ও দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে এবং সঠিক নেতৃত্ব গুনের অধিকারী হতে হবে।

আরও নানা বিষয়ে কথা বলেন অনেকেই। ওই সময় উপস্তিত ছিলেন,পাকুরিয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি, শরিফ আহম্মেদ শুভ সাংগঠনিক সম্পাদক, শিমুল আহাম্মেদ, সাংবাদিক নাজমুল হোসাইন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চলানায় ছিলেম যুব সংঘের সদস্য সচিব খায়রুল ইসলাম নাহিদ উল্লেখ্য- ৭৮ জন ব্যক্তিদের স্বেচ্ছায় রক্তের গ্রুপ নির্ণয় করেন ।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন