শেরপুরে মানহানিকর খবর প্রকাশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪


স্টাফ রিপােটার:

শেরপুরে মানহানিকর খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী মুক্তিযোদ্ধা পরিবার। বুধবার (২ জুন) দুপুরে শহরের কলেজ মোড় এলাকায় ওই মুক্তিযোদ্ধার নিজ বাসায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল ওয়াদুদ ওদুর ছেলে চেম্বার অব কমার্সের পরিচালক ওয়ালিদ ফেরদৌস লোটাস।

লিখিত বক্তব্যে বলেন, ‘আমার বোন আয়মন বিনতে ফেরদৌস নুপুর ঝিনাইগাতী উপজেলার খাদ্য গুদামের ওসিএলএসডিতে চাকুরি করেন। গত ২৯মে শনিবার ময়মনসিংহ থেকে প্রকাশিত ‘দৈনিক জাগ্রত বাংলা’ অনলাইন পত্রিকায় আমার বোনকে নিয়ে একটি মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রকাশ করে।

যা নীতি, নৈতিকতা, আইন-কানুন কিছুই মানা হয়নি। নিছক উদ্দেশ্যপূর্ণভাবে যা ইচ্ছা তাই লিখা হয়েছে। এমনকি আদালতকেও অবমাননা করেছে। তাই আপনাদের মাধ্যমে আমার পরিবারকে হেয় করার উদ্দেশ্য যারা এমন জঘন্য কাজ করেছে তাদের বিচার দাবি করছি।

তিনি আরও বলেন, ‘আমার বাবা একজন যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার। আমার বাবা ও আমার পরিবারকে হেয় করার জন্য এমন কাজ করা হয়েছে। আসল ঘটনা হলো আমার বোনের কাছে চাঁদা দাবী করে একটি মহল। কিন্তু আমার বোন কোন চাঁদা না দেওয়ায় এমন একটি ঘটনা ঘটেছে। যা আমার পরিবারের মান সম্মানের চরম আঘাত হয়েছে। এ ব্যাপারে ব্যবস্থার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল ওয়াদুদ ওদু বলেন, ‘আমি দেশের জন্য যুদ্ধ করেছি। আজ আমার পরিবারের সাথে এমন জঘন্য কাজ করেছে। আমার পরিবারকে নিয়ে সাংবাদিকতার নিয়ম বর্হিভ‚ত খবর প্রকাশ করা হয়েছে। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে আপনাদের কাছে আমার পরিবারের সম্মান রক্ষার আবেদন জানাচ্ছি। ওই সাংবাদিক বার বার আমার মেয়ের কাছে চাঁদা দাবী করে না পেয়ে স্থানীয় একটি কুচক্রি মহলের ইন্ধনে এই মিথ্যা খবর প্রকাশ করেছে। যা আমি ঘৃন্যভরে প্রত্যাখান করছি এবং রাষ্ট্রের কাছে একজন মুক্তিযোদ্ধা হিসেবে এর প্রতিকার ও বিচার দাবি করছি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাইসাহেবা ম মসজিদের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম,শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন