শ্যামলবাংলা২৪ডটকম’র ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরের পাঠকনন্দিত অনলাইন নিউজপোর্টাল শ্যামলবাংলা২৪ডটকম’র ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে ৩১ জুলাই শুক্রবার বিকেলে শহরের বটতলাস্থ শ্যামলবাংলা২৪ডটকম’র কার্যালয়ে পারিবারিক পরিসরে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শ্যামলবাংলা২৪ডটকম’র সম্পাদক-প্রকাশক, জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধারের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন শ্যামলবাংলা২৪ডটকম’র উপদেষ্টা সম্পাদক সোলায়মান খান মজনু। মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন শ্যামলবাংলা২৪ডটকম’র ব্যবস্থাপনা সম্পাদক এডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল।
করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে শ্যামলবাংলা২৪ডটকম’র পারিবারিক পরিসরে আয়োজিত ওই অনুষ্ঠানে স্ব-প্রণোদিত হয়ে ৭ম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানাতে এসে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বঙ্গবন্ধু নাগরিক ফোরামের সদস্য সচিব মিনহাজ উদ্দিন মিনাল ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আসম নাসিম কাকন। অনুষ্ঠানে শ্যামলবাংলা২৪ডটকম পরিবারের অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বার্তা সম্পাদক রেজাউল করিম বকুল, সাহিত্য সম্পাদক আরিফ হাসান, স্বাস্থ্য বিভাগীয় সম্পাদক ডাঃ হাফিজুর রহমান লাভলু, নারী বিভাগীয় সম্পাদক মুশরিনা জান্নাত, শিক্ষা বিভাগীয় সম্পাদক কামরুজ্জামান বাদল, তথ্য ও প্রযুক্তি বিভাগীয় সম্পাদক প্রকৌশলী রবিউল ইসলাম রুবেল, ঝিনাইগাতী প্রতিনিধি খোরশেদ আলম, নকলা প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন আহমেদ, স্টাফ রিপোর্টার জুবাইদুল ইসলাম, মইনুল হোসেন প্লাবন, আশরাফুজ্জামান, তাজুমুল ইসলাম, হাসানুল বান্না সিফাত, ভিডিও এডিটর ও স্টাফ রিপোর্টার জয়ন্ত দে, চাইল্ড রিপোর্টার তাশফিয়া তারান্নুম তিফা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শ্যামলবাংলা২৪ডটকম’র ট্রেইনি রিপোর্টার নাওয়ার সালসাবিল দুর্দানা।
অনুষ্ঠানে বক্তারা একটি প্রান্তিক জেলা থেকে অনলাইন নিউজপোর্টাল হিসেবে শ্যামলবাংলার প্রকাশনাকে কঠিন চ্যালেঞ্জ উল্লেখ করে বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় মা, মাটি ও মানুষের কথা বলার দৃঢ় অঙ্গীকার নিয়ে প্রকাশিত শ্যামলবাংলা২৪ডটকম ইতোমধ্যে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে পাঠকের হৃদয়ে স্থান করে নিয়েছে। উন্নয়ন-সম্ভাবনা ও সমস্যাসহ অনুসন্ধানমূলক নানা পরিচ্ছন্ন-সমৃদ্ধ ও ইতিবাচক প্রতিবেদন শ্যামলবাংলাকে অনলাইন মিডিয়া জগতের অনন্য স্থান করে নিয়েছে। বিজ্ঞাপনের ক্ষেত্রে সরকারি-বেসরকারি ও অবস্থাসম্পন্ন মহলের কোনোরকম পৃষ্ঠপোষকতা ছাড়াই শ্যামলবাংলা২৪ডটকমকে তার পরিবারই এগিয়ে নিয়ে যাচ্ছে। এটিও একটি কঠিন চ্যালেঞ্জ। তারা শ্যামলবাংলার আগামী দিনগুলোর সফলতাসহ তার শতায়ু কামনা করেন।
অনুষ্ঠানের শুরুতেই শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাতা নির্বাহী সম্পাদক প্রয়াত শাহ আলম বাবুলের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় উপস্থিত সকলেই দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করেন। পরে শ্যামলবাংলা২৪ডটকম সম্পাদক রফিকুল ইসলাম আধার শ্যামলবাংলা পরিবারকে নিয়ে ৭ম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।
উল্লেখ্য, ২০১৩ সালের ৩১ জুলাই শ্যামলবাংলা২৪ডটকম আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন