সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে আসেনি

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪

নিউজ ডেস্ক: সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি এলাকায় লাগা আগুন ২৪ ঘণ্টা পার হলেও নিয়ন্ত্রণে আসেনি।

মঙ্গলবার (৪ মে) সকালে, দ্বিতীয় দিনের মতো ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সুন্দরবনের আগুন নেভানোর কাজ শুরু করেছে। পাশাপাশি বন বিভাগের শতাধিক বনরক্ষী ও কর্মকর্তারাও আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও অগ্নিকাণ্ডের কারণ জানাতে পারেনি বন বিভাগ।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. গোলাম সরোয়ার জানান, সকাল থেকে তিনটি ইউনিট সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। পানি দেওয়ার জন্য ৪ কিলোমিটার পাইপ বসানো হয়েছে। পানি দিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেছে। আশা করছি, আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক জয়নাল আবেদিন বলেন, দ্বিতীয় দিনে আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে আমাদের শতাধিক স্টাফ ও কর্মকর্তা। ফায়ার সার্ভিসও চেষ্টা করছে। আশা করছি আজকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে পারবে।

এর আগে, সোমবার (৩ মে) দুপুরে দাসের ভারানি এলাকায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। পরে দিনের আলো ফুরিয়ে গেলে সন্ধ্যা ৭টার দিকে কাজ বন্ধ রাখা হয়।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন