সুন্দরবনে বিষ মিশ্রিত মাছ, জাল ও নৌকাসহ ৭ জনকে আটক করেছে পুলিশ

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪


মনির হোসেন, মোংলাঃ
সুন্দরবনে বিষমিশ্রিত মাছ, জাল ও নৌকাসহ ৭ জনকে আটক করেছে পুলিশ। বুধবার (২৯ জুলাই) সকালে মোংলার চিলা ইউনিয়নের পশুর নদী সংলগ্ন সুন্দরতলা এলাকা থেকে তাদের আটক করে পুলিশ। মোংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী জানান, সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরে ফেরার সময় ৪৮ কেজি বিষ মিশ্রিত মাছ, ২০ বোতল কীটনাশক, ১টি বেহুন্দি জাল ও ১টি নৌকাসহ ৭ জনকে আটক করেছে পুলিশ। সুন্দরবনের জয়মনি, করমজল, হাড়বাড়িয়া ও তার আশপাশ এলাকায় বনদস্যু, বনের নদ-নদীতে বিষ প্রয়োগকারী ও চোরা হরিণ শিকারীদের গ্রেফতারে পুলিশের নিয়মিত টহলের অংশ হিসেবে সুন্দরবন সংলগ্ন পশুর নদীর সুন্দরতলা এলাকা থেকে বুধবার সকালে বিষ, মাছ, জাল ও নৌকাসহ ৭ দুর্বৃত্তকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য, সুন্দরবন কেন্দ্রীক সকল ধরণের অপরাধ দমনে বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়ের নেতৃত্বে ৩ জুলাই থেকে বন এলাকা জুড়ে পুলিশের বিশেষ এ অভিযান শুরু হয়। যার ফলে এর আগেও বনের বিভিন্ন এলাকা এবং পশুর নদীতে অভিযান চালিয়ে জালসহ বেশ কয়েকজন দূর্বৃত্তকে আটক করে মোংলা থানা পুলিশ।
মোংলা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী আরো জানান, সুন্দরবন সংলগ্ন এলাকাসমূহে বিষ দিয়ে মাছ শিকারের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে পুলিশ। বনের অভ্যান্তরে বনদস্যু জলদস্যুদের তৎপরতারোধে পুলিশের নিয়মিত টহল অব্যাহত আছে।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন