স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি দিল ফ্রান্স

Views
Charu Barta24 । । চারু বার্তা ২৪

অনলাইন ডেস্ক:
ইউরোপের প্রথম কোনো শীর্ষস্থানীয় ফুটবল জাতি হিসেবে স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি দিল ফ্রান্স। মঙ্গলবার ফরাসি সরকারের দেয়া ঘোষণায় বলা হয়, আগস্টের শেষভাগ পর্যন্ত স্টেডিয়ামে সর্বোচ্চ ৫ হাজার দর্শক প্রবেশ করতে পারবে। তবে বাড়তি হিসেবে ছাড় পাবেন স্থানীয় কর্মকর্তারা।

এক বিজ্ঞপ্তিতে দেশটির ক্রীড়া মন্ত্রণালয় জানায়, স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ভিত্তিতে এবং স্থানীয় স্বাস্থ্যগত পরিস্থিতির ভিত্তিতে এই স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে। করোনার কারণে আরোপিত জরুরি অবস্থা গত ১১ জুলাই প্রত্যাহারের পর ৫ হাজার দর্শকের এই সংখ্যা নির্ধারণ করা হয়েছে। তবে শুক্রবার স্তাদে ডি ফ্রান্সে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও সেন্ট এতিয়েনের মধ্যকার ফ্রেঞ্চ কাপের ফাইনালে দর্শক সংখ্যা ছিল ২ হাজার ৮০০।

তবে অর্থ উপার্জনের জন্য ক্লাবগুলো আশা করছিল, ধীরে ধীরে এটি আরো শিথিল হবে। কিন্তু দেশে করোনা সংক্রমণ বাড়ার আশংকায় সরকার সেটি প্রত্যাখ্যান করেছে। তবে পরিস্থিতি বিবেচনায় স্থানীয় প্রশাসন ৫ হাজারের বেশি দর্শক প্রবেশের অনুমতি দিতে পারবে। অবশ্য মাঠে সব দর্শককেই মাস্ক পড়তে হবে। দূরত্ব বজায় রেখে স্টেডিয়ামের আসনে বসতে হবে এবং ১০ জনের বেশি দলবদ্ধ হয়ে থাকতে পারবে না। গ্রুপ সদস্যদের মধ্যেও অন্তত এক সিটের ব্যবধান রক্ষা করতে হবে।

Charu Barta24 । । চারু বার্তা ২৪

মন্তব্য করুন